তুমি কি দেখেছ! নতুন সকাল , কত ? আহাকার যেন তার । তবে দিনের শুরু যেন তার উজ্জল আকাশ । সত্যি ! বেস্তময় দিনটি হবে নিরশেষ । শান্ত বিকালে পেয়েছি তোমার দেখা , না ! বাস্তব কি ? সত্যি! স্বপ্নেই পেয়েছি স্বাদ। যেন তুমি আমার শেমবালিকা । কত সপ্ন , কত ভাবনা , কত কিছু , তবে আমি পাব তোমার দেখা। তুমি কি ? আসলে আমার ঐ দিনের শেমবালিকা । যে দিনটি মানুষ খোঁজে কিছু বলতে ,কিছু জানতে , আজ আমি টিকই বলব তোমাই । এই যেন নতুন ভালবাসা ! আমি ভালবাসি! ভালবাসি! ভালবাসি! সত্যকথাঃ "আমি কাকে ভালবাসবো যে আমি নিজে ভালবাসতে জানি না,কিন্ত ভালবাসবো তাকে ভালবাসবো, যাকে আমি ভালবাসতে পারি না" ""সত্যি আমি কাকে ভালবাসবো তা তো আমি আজও জানি না""
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
সালেহ মাহমুদ
কাব্য প্রচেষ্টার জন্য ধন্যবাদ আজহার উদ্দিন। তবে এত বানান ভুল কেন? সাথে কি অভিধান নেই? না থাকলে বাংলা একাডেমীর বাংলা-বাংলা অভিধানটি জোগাড় করে নাও। কয়েকটা বানান দেখিয়ে দিচ্ছি- বেস্তময়=ব্যস্তময়; নিরশেষ=নিঃশেষ; শেমবালিকা=শ্যামবালিকা; টিকই=ঠিকই; ইত্যাদি। আর কবিতার ব্যাপারে বলবো- প্রথম প্রথম ছন্দ মিলিয়ে মিলিয়ে ছড়া-কবিতা লিখে হাত পাকাতে হয়। তারপর যখন ছন্দটা হাতে চলে আসে তখন লিখতে হয় অন্তমিলহীন কবিতা। এ জন্য চাই অনেক অনেক ছড়া-কবিতা পাঠ। তোমাকে অনেক ধন্যবাদ।
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।